মাদক কারবারিদের তালিকা তৈরি করে রাস্তায় টাঙ্গিয়ে দিন; সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি

মনোয়ার হোসেন।।
কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথ মন্ত্রী মো: মুজিবুল হক এমপি বলেছেন, ‘মাদকসেবীরা আজ সমাজের জন্য বড় অভিশাপ। পরিবারের একজন সদস্য মাদকাসক্ত হওয়া মানে ওই পরিবারটি নিঃশেষ হয়ে যাওয়া। তারা বাবা-মা ও স্ত্রীর উপর মাদক সেবন করতে টাকার জন্য অত্যাচার নির্যাতন করে এবং চুরি, ছিনতাই করে সমাজটাকে কলুষিত করে ফেলে। তাদেরকে সামাজিকভাবে বয়কট করুন। মাদকসেবী ও ব্যবসায়ীদের তালিকা করে রাস্তায় রাস্তায় টাঙ্গিয়ে দিন। এই তালিকা দেখে পুলিশ প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।’

সাবেক রেলপথ মন্ত্রী আরও বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ একসময় আমাদের স্বপ্ন ছিল। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ সারাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। আমরা উন্নয়নশীল দেশের কাতারে দাঁড়িয়ে আজ স্মার্ট বাংলাদেশ বির্নিমানের স্বপ্ন দেখছি। আমাদের এই স্বপ্ন পুরণে একটা বাধা হয়ে দাঁড়িয়েছে মাদক। তাই মাদক নির্মূলে আমাদের সকলকে আইনশৃংখলা বাহিনীকে সহযোগিতা করা প্রয়োজন।

তিনি বুধবার (২৬ জুলাই) সকালে বাংলাদেশ পুলিশ, কুমিল্লা জেলা এর আয়োজনে “মাদক ও উগ্রবাদকে না বলি, স্মার্ট বাংলাদেশ বির্নিমানে ভুমিকা রাখি” শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মতবিনিময় সভায় মুখ্য আলোচক হিসেবে কুমিল্লা জেলা পুলিশ সুপার আবদুল মান্নান বিপিএম (বার) বলেন, ‘মাদক নিয়ন্ত্রণ আমরা করবো, নির্মূল আপনাদের করতে হবে। মাদকের বিরুদ্ধে সামাজিক যুদ্ধ ঘোষণা করুন। সামাজিক যুদ্ধের মাধ্যমেই কেবলমাত্র মাদক নির্মূল সম্ভব। মাদক সেবনকারী ও ব্যবসায়ীকে সামাজিকভাবে বয়কট করুন, তাদেরকে ঘৃণা করুন। সমাজ ও পরিবারের সকল কর্মকান্ড থেকে তাদেরকে দুরে রাখুন।’

তিনি আরো বলেন, ‘সন্তানদের সাথে বন্ধুত্ব গড়ে তুলুন, তাহলে তাদের ব্যক্তিগত অনেক কিছু আপনার সাথে শেয়ার করবে। প্রতিদিন না পারলেও মাঝে মাঝে সন্তানদের সাথে খাবার খাবেন। খাবারের টেবিলে তাদের ব্যক্তিগত বিষয় ও লেখাপড়া নিয়ে কথা বলবেন। মাদক, উগ্রবাদ, জঙ্গীবাদ সর্ম্পকে তাদেরকে সচেতন করবেন। সর্বোপরি উপস্থিত সকলে মনেপ্রাণে শপথ করে মাদক ও উগ্রবাদকে ঘৃণা করবেন। স্মার্ট বাংলাদেশ বির্নিমানে আমরা যে ট্রেনের যাত্রী হয়েছি। মাদক নিয়ন্ত্রণ, উগ্রবাদ ও জঙ্গিবাদ মুক্ত করতে পারলে উন্নত জাতি হিসেবে বিশ্বের দরবারে একদিন আমরাই মাথা উঁচু করে দাঁড়াতে পারবো ইনশাআল্লাহ।

চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমার সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান (বিপিএম)।

মাদকের বিরুদ্ধে ব্যতিক্রমী এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও পৌর মেয়র জিএম মীর হোসেন মিরু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্যাহ বাবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, উজিরপুর ইউপি চেয়ারম্যান নাঈমুর রহমান মজুমদার মাছুম, কালিকাপুর ইউপি চেয়ারম্যান ভিপি মাহবুব হোসেন মজুমদার, শিবের বাজার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদা খাতুন চৌধুরী, মিয়াবাজার তোষণ রফিক বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক হাসিনা আক্তার, শিক্ষার্থী সাদিয়া সাত্তার প্রমুখ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page